Wellcome to National Portal
মেনু নির্বাচন করুন
Main Comtent Skiped

একটি বিশেষ ঘোষনা: এতদ্বারা বারঘরিয়া ইউনিয়নের অধিবাসীদের জানানো যাচ্ছে যে, সদ্য জন্মগ্রহণকৃত ০ থেকে ৪৫ দিন ও ১বছর বয়সের শিশুর নিবন্ধন করা হয়নি তাদের যতদ্রুত সম্ভব নিবন্ধন করুন । মৃতব্যক্তির মৃত্যুর ০ থেকে ৪৫ দিনের মধ্যে মৃত্যুনিবন্ধন সম্পন্ন করে আপনার আইনি দায়িত্ব পালন করবেন উল্লেখ্য যে, ০ থেকে ৪৫ দিনের শিশুর জন্মনিবন্ধন করতে পিতা মাতার জন্মনিবন্ধন লাগবে না।  এ বিষয়ে আপনাদেরকে সার্বিক সহযোগীতা প্রদানের জন্য নিজনিজ ওয়ার্ডের গ্রামপুলিশদের সাথে যোগাযোগ করুন। বি:দ্র: যদি কোন ব্যক্তি জন্ম-মৃত্যু নিবন্ধনের তথ্য গ্রামপুলিশদের প্রদান না করে তবে জন্ম ও মৃত্যু আইন-২০১৩ মোতাবেক ৫০০০/- টাকা অথবা ১ বছর কারাদণ্ড দেয়া হতে পারে০-১ বছরের নিবন্ধনের জন্য ফোনে +8809696474345 অথবা https://m.me/Baragharia.UP ফেসবুক মেসেঞ্জারে যোগাযোগ করুন।


শিরোনাম
বারঘরিয়া ইউনিয়নে ১৫৩৪টি পরিবারের মাঝে টিসিবির পণ্য বিক্রয়
বিস্তারিত

চাঁপাইনবাবগঞ্জে পবিত্র রমজান মাসে নিম্নআয়ের মানুষের যেন কষ্ট না হয় সেজন্য রবিবার (২০ মার্চ) থেকে ভর্তুকি মূল্যে টিসিবির পণ্য বিক্রয় শুরু হয়েছে। সকাল সাড়ে ৯টায় হরিমোহন সরকারি উচ্চ বিদ্যালয় বিক্রয় কেন্দ্রে কার্যক্রমের উদ্বোধন করেন জেলা প্রশাসক এ কে এম গালিভ খান। এসময় তিনি সকল ডিলার ও ট্যাগ অফিসারসহ সংশ্লিষ্টদের স্বচ্ছতার সঙ্গে বিক্রয় কার্যক্রম পরিচালনার আহ্বান জানান।উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, সাবেক এমপি ও জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মু. জিয়াউর রহমান, উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সহসভাপতি বীর মুক্তিযোদ্ধা রুহুল আমিন, পৌর মেয়র মোখলেসুর রহমান, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা আফাজ উদ্দিন, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট দেবেন্দ্র নাথ উরাঁও, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) আহমেদ মাহবুব-উল-ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. মহসীন মৃধা, জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক মুহাম্মদ নজরুল ইসলাম, জেলা সমাজ সেবা অধিদপ্তরের উপ-পরিচালক উম্মে কুলসুম, সদর উপজেলা নির্বাহী অফিসার ইফফাত জাহান, সহকারী কমিশনার আনিসুর রহমান, সহকারী কমিশনার রওশনা জাহান ও তৌফিক আজিজসহ অন্যরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, চাঁপাইনবাবগঞ্জ জেলার ৪৫টি ইউনিয়ন ও ৪টি পৌরসভায় প্রথম ধাপে কার্ডধারী ১ লাখ ৩০ হাজার ৩২০ জন নিম্নআয়ের মানুষ এসব পণ্য কেনার সুযোগ পাবে। আগামী ৩১ মার্চ পর্যন্ত প্রথম ধাপের বিক্রয় কার্যক্রম চলবে। ২১০টি স্থানে ৩১ জন ডিলারের মাধ্যমে প্রতি কেজি ৬৫ টাকা হিসাবে ২ কেজি ডাল, প্রতি কেজি ৫৫ টাকা হিসাবে ২ কেজি চিনি ও প্রতি লিটার ১১০ টাকা হিসাবে ২ লিটার সয়াবিন তেল বিক্রয় করা হচ্ছে।

১ লাখ ৩০ হাজার ৩২০ জনের মধ্যে সদর উপজেলার ১৪টি ইউনিয়নে ৩১ হাজার ৮৫৭ জন ও চাঁপইনবাবগঞ্জ পৌরসভার ১৫টি ওয়ার্ডে ৯ হাজার ৭০৪ জন, শিবগঞ্জ উপজেলার ১৫টি ইউনিয়নে ৪১ হাজার ৯৯১ জন ও শিবগঞ্জ পৌরসভায় ৩ হাজার ৪২৯ জন, গোমস্তাপুর উপজেলার ৮টি ইউনিয়নে ২০ হাজার ৫১৩ জন ও রহনপুর পৌরসভায় ২ হাজার ৯৩৫ জন, নাচোল উপজেলার ৪টি ইউনিয়নে ১০ হাজার ৭৮৯ জন ও নাচোল পৌরসভায় ২ হাজার ৩৫৬ জন এবং ভোলাহাট উপজেলার ৪টি ইউনিয়নে ৬ হাজার ৭৪৬ জন এই খাদ্যপণ্য ক্রয়ের সুযোগ পাবেন।
এ কর্মসূচিটি বাস্তবায়নের মধ্যদিয়ে বাজারমূল্য নিয়ন্ত্রণে আসবে। ভোক্তা সাধারণ উপকৃত হবে। তিনি বলেন- পণ্যের ওজনে যেন কোনোরকম অনিয়ম না হয় তার জন্য জেলা প্রশাসনের পক্ষ থেকে পণ্য প্যাকেট করে দেয়া হয়েছে।

ছবি
ডাউনলোড
প্রকাশের তারিখ
21/03/2022
আর্কাইভ তারিখ
30/06/2022