মেনু নির্বাচন করুন
পাতা

মাসিক সভার সিদ্ধান্তসমূহ

 

বারঘরিয়া ইউনিয়ন সন্ত্রাস ও নাশকতা প্রতিরোধ কমিটির ২৬.০৮.২০১৩ খ্রিঃ তাং অনুষ্ঠিত সভার কার্যবিবরণীঃ

সভা নং- ০৪/১৩

সময়ঃ সকাল ১০.০০

স্থানঃ বারঘরিয়া ইউ.পি কার্যালয়

সভাপতিঃ জনাব মোঃ নাইমূল হক, চেয়ারম্যান, ৪ নং বারঘরিয়া ইউনিয়ন পরিষদ

সভায় উপস্থিত সদস্যগণের নাম- স্বাক্ষরঃ পরিশিষ্ঠ দ্রষ্টব্য

উপস্থিত সকলকে স্বাগত জানিয়ে সভাপতি মহোদয় সভার কার্যক্রম আরম্ভ করেণ।

 

আলোচ্য বিষয়ঃ  চলমান পরিস্থিতি পর্যালোচনা ও করণীয়  সম্পর্কে আলোচনা ও সিদ্ধামত্ম গ্রহণ।

 

সভাপতি মহোদয় সভায় অবহিত করেণ যে, দেশের বর্তমান রাজনৈতীক পরিস্থিতির কারণে জন জীবনে শামিত্ম- শৃংখলা বজায় রাখতে প্রতি ইউনিয়নে সমত্মাস ও নাশকতা প্রতিরোধ কমিটি গঠন করা হয়েছে। ইউনিয়ন পর্যায়ে জন-জীবনে শামিত্ম ও স্বসিত্ম বজায় রাখতে  এই কমিটির বিরাট ভহমিকা রয়েছে। গত ১৩.০৭.১৩, ৩১.০৭.১৩ ও ০৩.০৮.১৩ খ্রিঃ তারিখ সমূহে বারঘরিয়া বাজার এলাকায় বারঘরিয়া ইউনিয়নাধীন  চামাগ্রাম ও কাজীপাড়া গ্রামের কিছু বেপরোয়া যুবক দলের মধ্যেকার অধর্তব্য দ্বন্দ্বকে কেন্দ্র করে ককটেল বিষ্ফোরণ ও দেশী অস্ত্রের মহড়া প্রদর্শনকে সভাপতি মহোদয় বিচ্ছিন্ন ও দুর্ভাগ্যজনক বলে আখ্যা দিয়ে  বলেন যে, সর্ব মহল সতর্ক থাকলে এ ধরণের ঘটনা ঘটরেনা। সংঘঠিত ঘটনার পরিপ্রেক্ষিতে বারঘরিয়া ইউনিয়নের সুশীল সমাজের সার্বিক সম্পৃক্তাতায় গত ১৪.০৮.১৩ খ্রিঃ তারিখে ইউপি কার্যালয়ে অনুষ্ঠিত  শালিশীর মাধ্যমে বিবাদমান গ্রুপ এর দ্বন্দ্ব নিরসন করা হয় যা নজীর হয়ে থাকবে বলে সভাপতি মহোদয় মমত্মব্য করেণ। সভায় উপস্থিত সদস্যগন সভাপতির অভিমতের সহিত পূর্ণ ঐক্যমত পোষন করেণ। অতঃপর সভায় বারঘরিয়া ইউনিয়নের সার্বিক পরিস্থিতি সম্পর্কে কমিটির সদস্যদিগের নিকট হতে মতামত আহবান করা হয় । উপস্থিত সদস্যগণ বিশদভাবে ইউনিয়নের সার্বিক পরিস্থিতি ব্যখ্যা করে বক্তব্য রাখেন এবং ইউনিয়নে সার্বিক শামিত্ম ও জন শৃংখলা বজায় রাখতে গুরুত্বপূর্ণ মতামত ও পরামর্শ উপস্থাপন করেণ। সার্বিক পর্যালোচনায় বর্তমানে এই ইউনিয়নের পরিস্থিতি শামিত্মপূর্ণ ও স্থিতিশীল থাকায় সভায় গভীর সমেত্মাষ প্রকাশ করা হয় । অতঃপর বিসত্মারিত আলোচনামেত্ম  সভায় সর্ব-সম্মতিক্রমে নিম্ন উলি­খিত সিদ্ধামত্ম গৃহীত হয়। যথাঃ 

 

১। বিদ্যমান আর্থ সামজিক ও  রাজনৈতীক পরিস্থিতির সুযোগ নিয়ে যাতে কেউ  সন্ত্রাস বা নাশকতা সৃষ্টির প্রয়াশ চালাতে না পারে তজ্জন্য সতর্ক থাকা  এবং এ বিষয়ে জন-সাধারণকে সতর্ক  থাকতে ও প্রয়োজনে সামাজিক প্রতিরোধ গড়ে তোলা ।

২। সমত্মানদের গতিবিধি  সম্পর্কে অভিবাবকদের সতর্ক  দৃষ্টি  রাখা ও প্রয়োজনে অভিভাবক সমাবেশ করে অভিভাবকদের সতর্ক করণের ব্যবস্থা করা।

 

৩। বহিরাগত ও  সন্দেহভাজদের  গতিবিধি নিবিড় পর্যবেক্ষণ করা ।

 

 

৪। জন জীবনে শামিত্ম-শৃংখলা বজায় রাখা- ’’মহান ইবাদত’’  ও সকল প্রকার বিশৃংখলা সৃষ্টি- ’’জঘন্য অপরাধ’’ -শীর্ষক আলোচনা করতে স্থানীয় ঈমাম ও ধর্মীয় ব্যক্তিত্বদিগকে অনুরোধ জানানো।

 

৫। সর্বোপরি, জন নিরাপত্তা রক্ষায়  সরকার সময়োপযোগী যে সব ব্যবস্থা গ্রহণ করেছেন সে বিষয়ে  জন-সাধারণকে অবহিত করা এবং  এতদ্বকার্যে সার্বিক সহায়তার অনুরোধ জানানো।

 

পরিশেষে উপস্থিত সকলকে ধন্যবাদ জানিয়ে সভাপতি মহো্দয় সভার কার্যক্রম সমাপ্ত করেণ ।

 

 

                                                                                      (মোঃ নাইমূল হক)

     সভাপতি

         ও

  চেয়ারম্যান

        ৪ নং বারঘরিয়া ইউনিয়ন পরিষদ

     চাঁপাইনবাবগঞ্জ সদর, চাঁপাইনবাবগঞ্জ

 

৪ নং বারঘরিয়া ইউনিয়ন পরিষদ

চাঁপাইনবাবগঞ্জ সদর, চাঁপাইনবাবগঞ্জ

স্মারক নং- ৭০.৬৬.১৯.০১.২৪-                                                        তারিখঃ ০১.০৯.২০১৩ খ্রিঃ।

অনুলিপি সদয় অবগতির জন্য প্রেরণ করা হ’ল।

১। উপজেলা নির্বাহী অফিসার,  চাঁপাইনবাবগঞ্জ সদর, চাঁপাইনবাবগঞ্জ ।


Share with :

Facebook Twitter